জীবনে মরনে
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ১৬-০৪-২০২৪

অনেক দূরে চলে যাবো আমি
আর আসবো না ফিরে
আমার স্মৃতি পড়ে থাকবে শুধু
তোমার জীবন ঘিরে ।।

আমার দেখা পাবে না কখনো
ডাকলেও দেবো না সাড়া
কাঁদলেও পাবে না তখন আমায়
হয়ে যাবো নীল ধ্রুব তারা ।।

যখন একাকী পথ চলবে তুমি
চলবো তোমার সাথে
সব ভেবে যখন ক্লান্ত হবে
স্বপনে আসবো রাতে ।।

সকালে উঠে তুমি খুঁজবে আমায়
না পেয়ে কাঁদবে আড়ালে
বুঝবে সে দিন কি পেলে জীবনে
আর কি হারালে ।।


(ডায়রির পাতা থেকে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।