মানুষ -২ ( সনেট )
- মধুকবি ২০-০৪-২০২৪

মনে মনে ভাবছি আমি দিবস-যামী,
মানুষ কেন ষড় রিপুর অনুগামী !
মানুষে মানুষে কত প্রেম ভালবাসা ,
সুখী নীড় হবে কত স্বপ্ন কত আশা ।
লোকে লোকান্তরে মানুষের পদধ্বনি ,
স্বার্থ চিন্তায় মানুষ করে হানাহানি ;
ক্ষুধা তৃষ্ণা কত বাজিছে মানব বুকে ,
বহুকাল কাটে তাদের দুঃখে শোকে ।

জানিনা কিসের লাগি আসিনু ধরায়
বহুকাল কাটাইনোরে হেলা খেলায় ,
আজ কষিলাম অংক জীবন খাতায় ,
দেখি শুধু কাটাকুটি পাতায় পাতায় ।
তবুও থেমে থাকেনা মানবজীবন ,
থামবে তা একদিন আসলে মরণ ।
কবিতাটি ৯৫ বার পঠিত হয়েছে।

০৫৴০১৴২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।