মিথ্যে বলোনা
- মোঃ খোরশেদ আলম ১৮-০৪-২০২৪

ভাবছো কিছু !
কি ভাবছো?
ফিরে পাবে সময়, না, পাবেনা ।
মিছে মিছি নষ্ট করছো,
প্রেমের মায়া, ভাবনা, আশা, ভালোবাসা
আর দুজনের মধুময় আলিঙ্গন ।
যে ভালোবাসে সেতো আছে পাশে,
তবে কি ভাবছো !
ভাবছো মিথ্যে আমি?
মিথ্যে আমার ভালোবাসা?
না, ভুল ভাবছো!
মিথ্যে নয় , দেখ , একটু তাকিয়ে দেখ ।
এই চোখে স্বপ্ন, অনেক স্বপ্ন,
যা চাচ্ছো তার চাইতেও বেশি ,
শুধু মিছে মিছি ভুল ভাবছো!
আচ্ছা ! বলতো তোমার ঐ চাঁদ মাখা মুখে
হাসি ফোঁটাতে কি করতে পারি?
ভেবে পাচ্ছোনা? ঠিক আছে ভাবতে হবেনা,
যদি মনে কর হারিয়ে যেতে হবে দূর অজানায়
তবে দাও, যন্ত্রণা দাও!
দেখবে, ধুঁকে ধুঁকে নষ্ট করে দেব
সাজানো এই সুন্দর পৃথিবী ।
নষ্ট করে দেব কষ্টে কষ্টে অর্জিত
হৃদয় মাঝে ফুটে থাকা ফুটন্ত ভালোবাসা।
আমি আর থাকতে চাইনা আমার নষ্ট পৃথিবীতে ,
আমি মুক্ত হতে চাই।
যেতে চাই পরম সুখ আর শান্তির দেশে
সেখানে আর কেহ অভিমান করবেনা ,
কেহ বলবেনা সকাল হল, লেগেপড় কর্মের মাঠে।
আবার বেলা শেষে ঘরে ফিরলে কেহ গোমড়া মুখ করে থাকবেনা ।
আমি হব মুক্ত পৃথিবীর মুক্ত পাখি !
বল, এটাইতো তোমার চাওয়া ?
সত্যি বল ! সত্যি বলতে গিয়ে মিথ্যে বলোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

2100747
০১-০৫-২০২০ ১৮:২৪ মিঃ

চমৎকার লিখেছেন কবি।