বাংলা
- ডা. মনোয়ারুল ইসলাম ১৯-০৪-২০২৪

বাংলা আমার প্রাণ, বাংলা আমার গান
বাংলায় ভাষায় দূর করি মা'র অভিমান,
বাংলা আমার রক্তে, বাংলা শিরায় শিরায়
বাংলাকে অনুভব করি চিরাচরিত সত্ত্বায়,
আমি বাংলার ছেলে, বাংলাই অহংকার
আমার দেহেতে বাংলা করে প্রাণসঞ্চার,
বাংলা মানে সবুজ, বাংলা মানে লাল
লাল, সবুজের পতাকা উড়বে চিরকাল,
বাংলা আমার চেতনা, বাংলাই স্বাধীনতা
রইবে অটুট তা, যতদিন নদী রইবে বহতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।