আহ্বান
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৫-০৪-২০২৪

মানসিকতার বদল হোক হে প্রতিবাদী লোক
অন্যায়ের দাবানলে পুড়ছে সমাজ রাত্রি দিন,
নব যুবক দল এসো আন্দলনে সামিল দাও
আমাদের ভবিষ্যৎ জীবন হয়ে গেলো ক্ষিণ !

রাজা মহারাজা রক্ত চোষা দেশ খাচ্ছে চুষে
বিক্ষবের আগুনে চলো ওদের করে দিই ছাই,
আর নয় নির্বাক চোখের জলে বুক ভাসানো
স্তব্ধ হোক অত্যাচার - এসো হিন্দু মুসলিম ভাই ।

নিজেদের বিদ্বেষে আর কত কাল জীবন যাবে
রক্তাক্ত দিনে জ্যন্ত ধরি ওদের - আগুনে জ্বালায়
এবার হোক বাঁচার লড়াই, এসো ক্ষুব্ধ কবির দল
ধারালো হাতে আজ ওদের চোখে কলম চালায় ।।


07.01.2020 08:17 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।