স্বার্থ চিন্তা
- মধুকবি ২৯-০৩-২০২৪

একলা চলার নীতিতে আমি চলেছি এতকাল ,
নিজের আখের গোছাতে তৈরি করেছি ধুম্রজাল ;
যা কিছু চেয়েছি আমি ছলে বলে কৌশলে পেয়েছি ,
জীবন থেকে না পাবার সব স্মূতি মুছে দিয়েছি ।
অর্থবিত্তে আমি আজ সমাজে পেয়েছি উচ্চাসন ,
ভোগবিলাসে কাটছে আমার প্রতিটি দিনক্ষণ ;
ভেবেছি সকলেই থাকবে পাশে সুখের আশায়
স্বার্থ আদায় হলে পরে সবাই দূরে সরে যায় ।

স্বার্থ চিন্তায় মত্ত থেকে ভুলিলাম অপনপর ,
আজ তাই নিসঙ্গতায় রুদ্ধ আমার কন্ঠস্বর ;
স্বার্থের কারনে রক্তের সম্পর্ক করি অস্বীকার ,
করেছি কত প্রতারণা ভেঙ্গেছি কত অঙ্গীকার ।
বিবেকটাকে রেখেছি বন্দী করে হয়েছি নিঠুর ,
অযত্নে অবহেলায় আপনজন হয়েছে পর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।