দুঃখীর দুঃখ
- ডা. মনোয়ারুল ইসলাম ২৯-০৩-২০২৪

কনকনে শীত, উঠে নাকো রোদ্দুর
রাস্তার 'পরে, শুয়ে কাঁপে ব্যথাতুর,
গায়ে নাই জামা, খোলামেলা শরীর
কোথা যাবে তারা, নাই কোনো নীড়,
দুই বেলা দুই মুঠো আহার জোটেনা
অসহায়ের মুখে আর হাসি ফুটেনা,
কম্বল দেয় গোটা কয়েক লোককে
ঢাকঢোল পিটিয়ে জানায় দেশকে,
দুঃখীর দুঃখে যদি মন নাহি কাঁদে
দুঃখীর সাহায্যে, অন্তর বাধ সাধে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।