চীনের ভেলকিবাজি
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

চীনের অনেক ভেলকিবাজি,
করোনাও তার কারসাজি ;
সুস্থ সবল মানুষেরা আজ,
পরছে নতুন নকল সাজ।
খোদার নিয়ম রুখতে তারা,
গড়ছে নতুন ক্ষতির ধারা ;
ওদের ডিমে নেইকো গুন,
ভেজাল খেয়ে হচ্ছি খুন।
আসল ফুলের কদর শেষ,
নকল ফুলে ছেয়েছে দেশ ;
মানুষকে ওরা নকল করে,
ওদের সাথেই প্রণয় গড়ে।
সংসার ভাঙার নতুন যন্ত্র,
সবাই খুঁজে আজ সেই মন্ত্র ;
নকল পন্যের আসল মুখোশ,
মানুষ সবাই ফেরাও হুঁশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।