স্রষ্ঠা
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৮-০৩-২০২৪

হঠাৎ চোখ ভিজে যায় বুকের পাজরে ওঠে ঝড়
মেনে নিতে পারিনা ।
আপন জন কি ভরশায় মাতৃকূল ছেড়ে চলে যায়
আরেক মাতৃকূল সৃষ্টির আশায়,
তিন শত দশ দিন বয়ে যায় আনন্দে কোন সুখে ওজনের ভার গুলি
আমাদের দুঃস্বপ্নেও অনুভূত হয় না সন্তান প্রসবের ব্যথা ----- নব জীবন তৈরির প্রশান্তি....
হে রমনি ভয় করে না !
সন্তান জন্ম দিতে যদি মৃত্যু হানা দেয় জীবন জুরে
জানি নিরাশায় ঢেকে যাবে স্বপ্নের মুখ তবু তুমিই শ্রেষ্ট হবে
মানব লোকের এ ধরনীর কাছে,
শুধু তোমায় হারানো মানুষ জনে দুঃখ করে যাবে চিরদিন ।

হে বিধাতা,
আমরা জানি সৃষ্টি আর ধ্বংসে এ যুদ্ধের ইতিহাস -----
বড় অদ্ভুত এক নিবন্ধ এই পৃথিবীর আকাশে ।


09.01.2020 12:56 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।