প্রতিবাদ
- মধুকবি ২৬-০৪-২০২৪

হায়রে অভাগা বাংলাদেশ আমার ,
লিখেয়েছি দাসখত ললাটে তোমার ;
রুদ্ধ আজ তোমার সকল প্রবেশ দ্বার ,
অনাবৃষ্টি খড়ায় কৃষকের হাহাকার ।
নদনদী খালবিলের দেশ বাংলাদেশ ,
পদ্মা মেঘনা ব্রক্ষ্মপুত্র শুকিয়ে শেষ ;
তিনদিকে তোমার কাটা তারের বেড়া ,
যা দিয়েছে তোমার বন্ধু প্রতিবেশীরা ।
দক্ষিনে তোমার উত্তাল বঙ্গোপসাগর ,
তার উপরও আছে বন্ধুদের নেকনজর ;
আমারা বাংলাদেশী করবো আজ শপথ ,
করবো প্রতিবাদ দেবনা আর দাসখত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।