বড় বোন
- হাসান আল মাহদী ১৯-০৪-২০২৪

আমার একটা বড় বোন আছে
আমার একটা অনুপ্রেরণা আছে
সকল কাজের শুরুতে,
ছোট্ট বেলায় কত খুনসুটি
কত মারামারি করেছি
প্রিয় বড় বোনের সাথে।

যখন বাড়ি ছেড়ে জ্ঞানের খোজে
যেতাম দূরে কোনো শহরে
তুর মিষ্টি চেহারা টা ভেসে উঠত বারে বারে,
নিজের স্বার্থ টুকু বিসর্জন দিয়ে
সব সময় থাকত সাহায্যের হাত বাড়িয়ে
তুই তো একমাত্র প্রিয় বোন আদুরে।

আমার সব কাজে তুর অনুপ্রেরণা
কখনো কমতি ছিলো না
এগিয়েছি উৎসাহ তুর সবি,
মা বাবার আদর পেয়েছি অনেক
সর্বক্ষন তুর স্নেহময় হাত ছিল মাথার উপরে
তুর প্রেরণায় হয়েছি আমি কবি।

যার একটা বড় বোন আছে
সে তো বড়ো ভাগ্যবান
এই ক্ষনিকের দুনিয়ায়;
ভাই বোনের নির্মল ভালবাসা
আর কোথাও নাহি মেলে
সে তো বুঝবেনা যার বড় বোন নাই।।

আজ খুব মনে পড়ছে তুকে
কত আনন্দে দিন কাটিয়ে ছিলাম একসাথে
আজ তুর শাসন মিস করছি ভিষণ,
বিধাতার কাছে প্রার্থনা করি
দুঃখ যেন না আসে তুর জীবনে
বোন আমার সুখে থাকুক জনম জনম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।