বিবেকানন্দের প্রতি
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ১৯-০৪-২০২৪

যুগে যুগে আসে শত নব পুরুষ
ধুলায় মিশিয়া যায়
কেহ কি আজ তোমার মতো
জন্মেছে এ ধরায় !

তুমি সমস্ত জীবের জীবন্ত প্রতীক
এ পৃথিবীর মাঝখানে
হে মহা মানব জেগে ওঠো আবার
প্রতিটি যুবকের প্রাণে ।

দেখো আজ আর মানুষ মানুষে নেই
মানসিকতাহীন আচরন
এ কুশ্চিত দিনে নব সমাজ গড়তে
প্রভু তোমার কতৃত্ব প্রয়োজন ।।


12.01.2020 11:20 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।