প্রনমি তোমায়
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

প্রনমি তোমায়
অচিন্ত্য সরকার

তোমার সৌম শান্ত মূর্তি আর আকাশ উদার মন
তোমার ধর্ম আধুনিকতায় বিষ্ময় জাগে প্রতিক্ষণ,
গেয়ে মানবতার জয়গান
তুমি মানুষ হয়েও ভগবান
তোমার জাগরনী বাণী আজও জাগায় প্রাণমন।

তুমি যৌবনের দূত,আত্মশক্তির প্রাণবন্ত আধার
পরিশুদ্ধ জ্ঞানের গভীর অতল পারাবার অপার,
মানব-ঈশ্বর চেতনায় শুদ্ধ
তুমি আমাদের জ্ঞানী বুদ্ধ
গৈরিক ত্যাগে আত্মজয়ী কে,মৃত্যু কি করে আর।

মানুষের সেবা কে করেছো, ঈশ্বের পূজার উপায়
রঙ জাত ধর্মের ঊর্ধ্বে আস্থা রেখেছো মানবতায়,
তুমি হয়ে চির জ্যোর্তিময়
দিয়েছো আমাদের অভয়
হে বিবেকানন্দ, করজোড়ে প্রনমি তোমার পায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।