জাগাও বিবেক
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৮-০৩-২০২৪

মানুষের চেতনা জাগ্রত হোক
এ তো নয় গো আমার প্রার্থনা,
অচেতন তুমি জাগ্রত হয়ে যাও
পৃথিবী করুক তোমার অভ্যর্থনা ।

মানুষের চেতনা জাগ্রত হোক
এ তো নয় গো আমার তপস্যা,
মৃতপ্রায় সমাজ জাগ্রত হয়ে যাক
বাস্তব ঢেকেছে মিথ্যার অমাবস্যা ।

মানুষের চেতনা জাগ্রত হোক
এ তো নয় তবু আমার অভিপ্রায়
জাগ্রত হোক বিপ্লবীদের সমাধি -
অমানুষের বিবেক যারা জাগায় ।।


12.01.2020 7:23 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।