❑ না হয় একটু বেঁচেই দেখি।
- নিত্যন চক্রবর্তী। - আমার পান্ডুলিপি। ২৯-০৩-২০২৪

না হয় একটু বেঁচেই দেখি, আরো কিছু প্রহর। তোমার আত্মার স্পর্শ পাব বলে। আরো কিছুক্ষণ তোমার ভাবনায় ডুবব বলে। না হয় একটু বেঁচেই দেখি, তোমার ঐ পাষাণ মনটা গলে নাকি। ভেবেছি তুমি হিমালয় কন্যা, তেজোদীপ্ত আমিতে তুমি চুইয়ে পড়বে। না হয় একটু বেঁচেই দেখি, আমার মাঝে তুমিহীনা শূন্যতাটুকু, তোমায় কাঁদাতে পারে নাকি। নাকি আমার কান্না , তোমার ওই পাষাণ হৃদয় স্পর্শ করে না। না হয় একটু বেঁচেই দেখি, তোমার মাঝে আমায় পেয়ে হারানোর শঙ্কা কাটাতে পারি নাকি। নাকি, আমায় চাও না বলে সব বুঝেও বসে আছো মৃদুলা, তোমার ওই চুপ থাকা আমায় কাঁদায়। হয়তো খুব শীঘ্রই আমি , চোখ বুজবো নীরবতায়। পরম শান্তিতে !!! তুমি না হয়, প্রতি বিকেলে হাতে এক গুচ্ছ বকুল ফুল নিয়ে, ঠায় দাঁড়িও, তাতেই হবে। সাথে দু ফোঁটা অশ্রু ভিক্ষা দিও, আমি ওপার থেকেই তোমায় দেখব ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।