রবীন্দ্রনাথের প্রতি
- মোহন দাস (বিষাক্ত কবি) - এক ঝুড়ি ফুল ২৪-০৪-২০২৪

তোমার চোখে জ্বলন্ত দেখেছি
নির্বাক শব্দের প্রাণ
হে মহামানব ওরা মুক্তি চেয়ে
আজো করে কলতান ।

সে কথাকলির বাসনা বড়ই
শোনো নিরব ইশারায়
আমিও শুনি ডাকছে তোমায়
নিঃশব্দে নিরালায় ।

দীর্ঘদিন সে শব্দ সাজাতে গিয়ে
শুনেছি কেবল হাসি হায় !
দু'এক কথা কানে কানে
বলে যাও আসি ।

তোমার কথায় রচিবো বিশ্ব ভুবন
দাও লিখিবার ভার
প্রভু তোমার তরে নিবেদন করি
এসো খোলা সিংহদ্বার ।।


12.01.2020 1:02 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।