ব্যর্থ জীবন
- মধুকবি ১৬-০৪-২০২৪

স্বপ্নেরা ঝড়ে পড়ে টুপটাপ
বন্ধুরা কেটে পড়ে চুপচাপ ,
বাবা মায়ের শক্ত অভিমান
প্রিয়ার প্রেমও হয় ম্রিয়মাণ ।

চারপাশে শুধু হারানোর ভয়
ব্যর্থ জীবনে এমনটাই হয় ,
দেহে থাকে ক্লান্তি অবসাধ
অপূর্ণ সকল সাধ আহলাদ ।

ব্যর্থতা যেন কুড়ে কুড়ে খায়
নিয়তি পাল্টায়না শত চেষ্টায় ,
কিছু চাইলে কিছু দিতে হয়
ব্যতিক্রম হলে আসে প্রলয় ।

১২৴০১৴২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।