শূন্যতার আভরণ
- সাইফুল ইসলাম ২৪-০৪-২০২৪

তুমিহীন দিন হয়েছে মোর চৈত্রের মধ্যদুপুর
তোমার প্রেম হয়েছে অস্ফুট গোলাপ
নিত্য বাসনা সঙ্গহীন প্রিয়,
সারদা আশিস্‌ হয়েছে কি বিষাদ অপলাপ !
সহসা যে প্রেম ছিল আষ্টেপিষ্টে ঘিরে
হয়েছে তা আজ কণ্টকাকীর্ণ তিথি।¬¬

সেই প্রেম তব পিছে ছুটে চলে যেথা যাও তুমি
সব দুখিনীর দুঃখ দেখ নিয়েছি আজ আমি।

তুমি ছাড়া মোর দিন কাটে বড়জোর ¬¬
এক পেয়ালা জলভরানো দ্বীপের ভিতর।

গহীন শ্রাবণ ভরে মেঘ আসে, রোদ হাসে
রিক্ত হৃদয় অবনত তব ভজনের আশে
জানি দু’কূল ভেঙ্গে আসিবে তুমি গোধূলির বেশে
তপ্ত হৃদয় মিলিবে ছন্দে শ্রাবণের অঝোর বরষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৬-০১-২০২০ ২০:৫০ মিঃ

সাবলীল সুন্দর উপস্থাপন ।

almamun1996
১৫-০১-২০২০ ১৮:১৬ মিঃ

ভালোই