নদী পাড়ের জীবন
- হাকিকুর রহমান ২৯-০৩-২০২৪

নদী পাড়ের জীবন
হাকিকুর রহমান


নদী সেতো থামতে জানেনা
চলার যে তার নেইকো সীমানা।
একুল ভেঙ্গে ওকুল গড়ে
চলে নদী সাগরে
ভাঙ্গবে সে তার ইচ্ছা মাফিক
যতই গড়ো বাধরে।
তবু নদীপাড়ের এই যে জীবন
অনেক জনের কাছে আপন
ভাঙ্গা গড়ার সাক্ষী তারা
নদী তাদের আপন হারা।
ভরা নদী উছলায়
পাড়ে পাড়ে বাড়ি খায়
ঐযে আসে প্রমত্তা ঢেউ
ওঠো সবাই জাগরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।