সুবিন্যস্ত কৌশলে
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখ 17/01/2020 10:34 AM ২৬-০৪-২০২৪

মানুষ কি সুবিন্যস্ত লুকিয়ে রাখে
হিংস্রতার নখর,
মানুষ কী সুবিন্যস্ত সয়ে যায়
বেদনা প্রখর।
মানুষ কী সুবিন্যস্ত লুকিয়ে রাখে
কষ্টের পাহাড়,
মানুষ কী সুবিন্যস্ত সয়ে যায়
যাতনা তাহার!
মানুষ কী সুবিন্যস্ত পেতে রাখে
ছলনার জাল,
মানুষ কী সুবিন্যস্ত উড়িয়ে যায়
স্বার্থের পাল।
মানুষ কী সুবিন্যস্ত নিজে কাটে
নিজের ছায়া,
মানুষ কী সুবিন্যস্ত ফেলে যায়
পথের মায়া।
মানুষ কী সুবিন্যস্ত মুছে ফেলে
সময়ের দাগ,
মানুষ কী সুবিন্যস্ত লুকিয়ে করে
নিজেরে ভাগ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।