দোয়েল
- ইউনা আফরোজ ২৪-০৪-২০২৪

আপনি যে পথে সুখ খুঁজেন
আমি সে পথ পাড়াইয়া আরও সামনে যাই।
ফুটপাতে রাজকিয় ভঙ্গিতে বইসা
রুঢ় গলায় বলি _মামা আদা আর নুন দিয়া চা দেন তো !
তারপর রাজকীয় ভঙিতে চায়ে চুমুক দিই।
রাস্তার তখন আমার কাছে লাগে
একটা সাজানো জলসা।
ল্যাম্পপোস্ট গুলো হয় ঝাড়বাতি।
হর্নের শব্দে গাড়ি যেন নৃত্য পরিবেশ করে
আমারে দেখাইয়া।
বুঝতে পারছেন আমি কিসের কাঙাল ?
জীবনের জ্যামিতিক প্যাঁচে আটকাই না।
আমি ছয় কে নয় দেখি না ,
কিংবা পাঁচ সাত কিছুই ভাবি না।
আমি ভাবের দেশের লোক,
দু ফুঁক ধোয়া উড়াইয়া আমি গান বাঁধি,
সুর করি ,সুরে অনেক ভুল হয়
কিন্তু গান মরে না বরং জমে উঠে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।