তুই ভালবাসা কি বুঝিস
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ১৯-০৪-২০২৪

তুই বলিস ভালবাসিস!
তুই ভালবাসা কি বুঝিস?
ভালবাসার গভীরে কখনো চেয়ে কি দেখেছিস
কতটা অভিমান হলে আমি মুখ আড়াল করি
কতটা অভিযোগে আমি সরে দাঁড়াই তোর থেকে?
তুই বুঝিস না!
তুই বলিস এক পৃথিবী উলটপালট আমার জন্যে
দিবা রাতি এক করে দিস আমার জন্যে
তুই বুঝিস না ভালবাসা কি
তবু ভালবেসেই কাঁদিস।
তোর মায়ার বশে হন্যে হয়ে ছুটি এদিক ওদিক
তোর কারণে চোখের জলে ভাসি দিক-বিদিক
এক জনমে পাবো বলে সাত জনম ছেড়ে আসি
অভিমানের অশ্রুজলে একলা আমি ভাসি।
বুঝিস না তুই মায়ার বাঁধন মুখ ফিরিয়ে চলিস
বুঝবি সেদিন হারাবি যেদিন; আমায় সেদিন ভাবিস।
তুই ভালবেসে ভালবাসিস আমার জন্যে কাঁদিস
ভালবাসা বুঝতে হলে আমার দুয়ারে আসিস
কেমন করে প্রহর গুনি তোর জন্যে দিবা রাতি
তোকে ছাড়া এক নিমিষে নিভে যায় প্রাণোবাতি।
তুই বুঝিস কি ভালবাসার অকারণে ভালিবেসেই গেলি,
তোকে ছাড়া সুখ আছে যা, মুহুর্তেই হারিয়ে ফেলি।
অভিমানে অশ্রু লুকাই আঁধারে খুঁজি সুখ
তোর বিহনে একলা আমি অম্বরে লুকাই মুখ।
খুঁজবি আমায় বুঝবি সেদিন স্রোতে যাবো যেদিন ভেসে
ভালবাসা হারাবি সেদিন ধুলোয় যাবো অভিমানে মিশে।
পাতালপুরি বন বাদারে কোথাও যদি না পাস খুঁজে
জেনে নিস তুই চলে গেলাম আমি দুঃখ সব বুকে পুষে।
তুই বলিস ভালবাসিস
তুই ভালবাসা কি বুঝিস?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।