বন্ধুরূপে গ্রহণ করো না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৮-০৪-২০২৪

হে মুমিনগন!
আল্লাহ ও তোমাদের শত্রুদের বন্ধুরূপে গ্রহণ করো না
যে বন্ধুত্বের বার্তা পাঠিয়েছো তাতো যালেমেরা বুঝেনা।

আল্লাহ’র প্রতি দৃঢ় বিশ্বাসের অপরাধে
ওরা চায় বহিস্কার করে তোমাদের অপবাদে !

তবু কেন গোপনে প্রেরণ করছো বন্ধুত্বের পয়গাম?
আল্লাহ’র রাহে যদি বের হও থাক ডাক দাও সংগ্রাম!

হে মুমিনগন! যা কিছু গোপন কিংবা প্রকাশ কর তুমি
সবকিছুরই অন্তরযামী তিনি, যিনি অবিনশ্বর ভূ-স্বামী।

মনে রেখো, তুমি সরল পথ থেকে বিচ্যুত হয়ে যাবে
সত্যকে ভুলে যদি এরূপ করে থাকো শয়তানের উৎসবে।

ওহে, ওরা চায় তোমরা কাফের হয়ে যাও
আর তুমি কি সত্য পথে মুক্তি চাও?
----------------------------------------------18-01-2020,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।