অগ্রণী হয়ো না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

তোমরা আল্লাহ ও রসূলের অগ্রণী হয়ো না হে ঈমানদার!
ভয় কর সেই সত্ত্বাকে যিনি সবকিছু জানেন ও শুনেন সবের।

কন্ঠস্বর উঁচু করো না নবীর কণ্ঠ স্বরের উপর,
এরূপ করো না যেরূপ করো একে অপরের সাথে নশ্বর
সব কর্ম্ নিস্ফল হয়ে যাবে তোমাদের ।

কখনো টেরও পাবে না জীবনের অস্তমান
নিচু স্বরে বলো যদি শোধিত হবে শিষ্টাচারে তোমাদের প্রাণ।

তুমি পাবে আল্লাহ’র ক্ষমা ও মহাপুরস্কার
আর যদি আড়াল হতে উচুস্বরে ডাকো
তুমিই অবুঝ কিংবা সঙ্গী তাগুদের।

যদি ধর্য্য ধারণ করো কোন মঙ্গলের অভিপ্রায়
তিনিই মুক্তি দিবেন যিনি ক্ষমাশীল, পরম দয়ালু সত্ত্বায়।
------------------------------------------------------18-01-2020,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।