সপ্তপর্ণী
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

আজকাল বড্ড বেশী ভয় হয় আমার,
দিনের আলো ধীরে ধীরে রাতের চেয়েও ভয়ংকর কালো হয়ে উঠছে।
একবার শীতের এক রাতে ঘুমের ঘোরে সিঁদ কাটা চোরের ঘাড়ের উপর গড়িয়ে পড়েছিলাম,
এখন সেই চোরগুলো দিনেই চুরি করতে শুরু করেছে।
এক সময় মাঝরাতে সিনেমা দেখে গ্রামের মাঠ পাড়ি দিয়ে বাড়ি ফিরতে গা ছমছম করতো,
এখন সূর্যের স্বচ্ছ আলোর নীচেই সন্ত্রাসীর ভয়ে আতংকিত হই।
আগে কাউকে খুন করার জন্য রাতের আঁধারে ঝোপের আড়ালে বসে থাকতো খুনীরা,
এখন জনসম্মুখেই খুন করে নির্ভয়ে চলে যায়।
ধার বাঁকী নিয়ে কেউ আর মুখ লুকিয়ে দুরের রাস্তা দিয়ে যায় না,
সারাক্ষণ হাঁটে ওরা সামনে দিয়েই বুক চিতিয়ে বীরদর্পে।
ভালোবাসা এক সময় বন্দী ছিলো চিঠির প্যাডে বইয়ের ভাঁজে,
এখন ভালোবাসাও উড়েবেড়ায় বৈদ্যুতিক ডিভাইসের মাধ্যমে দেশ হতে দেশান্তরে।
ঘর ছেড়ে পালাতেও এখন আর সূর্য ডোবার অপেক্ষা করে না কিশোরী,
মা বাবার সামনেই ঘোষণা দিয়ে চলে যায় দিবালোকে।
আজকাল বড্ড বেশী ভয় হয় আমার কেনো জানিনা,
মৃত্যূটাও কি আসবে তেমনই আমার নিকট সপ্তপর্ণী হয়ে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।