বিরহী-৩
- আজমাইল - বিরহী ২৯-০৩-২০২৪

বিরহী-৩
... সেখ আজমাইল

নিকোটিনই শান্তি আনে মনে
বিরহের বেদনা যত দূর করে ক্ষণে ক্ষণে।
বিরহী কেন আমি, তাহা জানি না
আমি যে ডিজিটাল যুগের মেকি প্রেম মানি না।
সাবেকি প্রণয়ের মানে বোঝে না কেউ
টাকা আর রূপে প্রণয় বিকোয়, ন্যাকামির ঢেউ
ওঠে যত আধুনিকাদের হৃদয় সাগরে;
হৃদয়় নিয়ে খেলে তারা, পুরুষেরা বনে হা-ঘরে।
আমি পক্ষপাতদুষ্ট নহি, তবে সত্য বলিতে ডরি না
নারীরে সম্মান করি, তবে মনপসারিনীদের করি না।
যত ছেলে আজ বেড়াই ঘুরে নেশাখোর সবিশেষণ
খোঁজ নিয়ে দেখো নেপথ্যে আছে কোনো এক নারী জন।
নিকোটিনেই তৃষ্ণা মেটাই, মলিন করিতে চাহি বেদন
অনিমেষ লোচন মোর থাকি থাকি করে ওঠে রোদন।
নিকোটিনই ভুলিয়ে দেয় সেই অ-নামিকার কথা
নাম কখনো বলব না তার, সঞ্চারিত হবে বুকে মোর ব্যথা।
আমার আমিরে আজ নিকোটিন নিয়েছে বন্দী করে
সে ভেঙেছে প্রতিশ্রুতি, আমি তাই আজ জ্যান্ত তবুও গেছি মরে।
আমারে সে শুধু ব্যবহারই করেছে, বাসে নি কভু ভালো।
বেহায়া আমি আজ তাই, হৃদয় নিতি করি কালো।
কেমনে আমি অভিসম্পাত দিই তারে, ভালোবাসি
যে এখনও! আসিবে না ফিরে কভু সে সর্বনাশী।
০৭.০১.২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।