নেই কোন সংশয় সংঘাত
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

প্রিয় রাসূলের কাঁধে ছোয়ার করে এসেছে আল-কোরআন;
যে কিতাবে নেই কোন সংশয় সংঘাত -ওহে পৃথিবীর প্রাণ!

আল্লাহ’র পক্ষ হতে এসেছে তাহা মানবের তরে-
যাহা রচেনি কোন কবি এই নিখিলের প্রান্তরে ।

যে অবিশ্বাসের গর্জ্ন তুলেছো তোমরা অন্তরে;
সে তো মিথ্যো কিংবা ভ্রান্ত রচনা বিস্তরে।

ওহে জেনে রেখ, এ নহে কোন গনকের ভবিষ্যৎ বাণী;
যার প্রকৃত অনুধাবন করনি কভূ অন্তরে তাহা আনি।

এতো বিশ্ব্ পিতার রচিত কবিতা” আল-কোরআন”
ওহে,নেই কোন কবি রচিবে তাহা আল্লাহ’রই মতন ।

ওহে মুমিন! ওহে খোদভীরু! এ যে তোমাদের উপদেশ;
ওহে কে আছো বিশ্বাস করো তাহারে পরিশেষ?

মুক্তি তোমার অদুরে ওহে মানব!
অবিশ্বাস ভেঙ্গে যদি জাগাও কলব।

ওহে, এতো নিশ্চয় নিশ্চিত সত্য আল্লাহ’র বাণী;
তবুও কি তুলবে না অন্তরে কোরআনের ধ্বনি?
----------------------------------------------------১৯-০১-২০২০ ইং,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।