কোলাহল
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

কোলাহল
অচিন্ত্য সরকার

মৃত্যুর জন্য লাইন দিয়ে আছে জীবন
রঙিন শংসাপত্রের রমরমা কোলাহল,
পরিতৃপ্তির হাস্যকর ব্যর্থতায় ক্লান্ত মন
দিকে দিকে অতৃপ্ত মানুষের মিশ্র দল।

মাঝ রাতে হানা দেয় দুঃস্বপ্নের অশনি
প্রশান্ত ঘুমের দেশ করে যায় লন্ডভন্ড,
ছলনার সর্পিল পথ ধরে ম্লান হয় মণি
বিশ্বাসের শ্বাসরুদ্ধ, ক্রুর হাসে পাষন্ড।

বুকের তরল প্রেমে দিনে দিনে পুষ্ট সোনা
গয়নার প্রলোভনে রক্তে মেশায় দুষ্ট খাদ,
মায়ের বিশুদ্ধতায় ধোঁয়াশার আনাগোনা
দলহীন দু'চার জনও ভুলে যায় প্রতিবাদ।

তবু তাজমহলে শব দেখতে ভিড় জমে রোজ,
মৃত্যুর উৎসবে যোগ দিতে জীবনের মহাভোজ।
20/01/20(2:45am)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।