যে কণ্ঠে শুনালে মোরে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

যে কণ্ঠে শুনালে মোরে আযানের ধ্বনি সুমধুর সুরে ;
সে প্রাণ তো জেগে উঠে হে মুয়াজ্জিন আল্লাহু আক্বারে!

ছুটে যাই মসজিদ পানে -যে সুরে ডাকো তুমি ;
আশহাদু আল্লা-ইলা-হা ইল্লাল্লাহ্ অন্তরে যপে আমি।

আমি স্বাক্ষ্য দিচ্ছি আল্লাহ ছাড়া নেই কোন মাবুদ;
হে মুমিন! আমি নামাজ পড়ি ওই মহানের মসজিদ।

আমি স্বাক্ষ্য দিচ্ছি মুহাম্মদ (সাঃ) তাঁর প্রেরিত রাসুল;
ওহে আয় তোরা আয় ডাক শুনে ওই ইবাদতের মঞ্জিল ।

এসো হে মুমিন! এসো হে মুমিন! নামাজের দিকে এসো;
হাইয়্যা আলাস্সালাহ্ ধ্বনিছে ওই তাঁরে ভালবাসো।

প্রাণের সূর্য্ এখনো কি জাগেনি আল্লাহ’র সংগীতে?
হাইয়্যা আলাল্ ফালাহ ডাকিছে তোমায় কল্যাণের ইঙ্গিতে।

ওহে শুন, আল্লাহ বড়, আল্লাহ সবচেয়ে বড়!!
তবে কেন মুমিন নামাজ ছাড়! নামাজ ছাড়!

ওই ডাকিছে মুয়াজ্জিন, নামাজ ধর ,নামাজ ধর।
আল্লাহ ছাড়া নেই কোন মাবুদ নশ্বর-অবিনশ্বর।

যে কণ্ঠে শুনালে মোরে আযানের ধ্বনি সুমধুর সুরে ;
সে প্রাণ তো জেগে উঠে হে মুয়াজ্জিন আল্লাহু আক্বারে!
-----------------------------------------------------২০-০১-২০২০ ইং রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।