“ তবু সুখে থেকো“
- মোঃ কামরুজ্জামান - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

যাকে নিয়ে হারানোর ভয়
তাকে হারিয়েছি অজস্র বার,
নিশীথের ঘুম ভাঙ্গানিয়া অশান্ত প্রহরে
মিছে মিছি খুঁজেছি তাকে পিচঢালা এই শহরে!

রাত্রির মায়া কান্নায়,শূন্যতা ডেকেছে আমায়,
তুমি হাত বাড়াবে জোনাকীর রঙ্গিন আভায়,,
আমি তৃপ্ত পরশে ভেসে যাবো অজানায়——
এই ভেবে বসে আছি আজো খোলা জানালায়-।

প্রথম”হতে আজ প্রাক্তন;নাম দিয়েছো,
স্বপ্ন যা ছিল সব দু-হাতে ভেঙ্গেছো,
নেশার ঘোর কেটে তুমি বাস্তবে দাঁড়িয়ে
অট্রালিকা আর কুঁড়ে ঘরের প্রলেপ প্রাচীরে!

দখিনা মলয়ে বয়ে যায় ভেজা চুলের গ্রাণ,
তোমার খোপার জুঁই চামেলি ঘীরে;
অন্য প্রজাপতিরা করে ভীর ,
আমার সস্তা বকুল শুকিয়ে নির্বার!

বিতাড়িত করেছো,প্রতারণার ছলে
বিভাজন গড়েছো পাহাড় সম,
নীরব চোখে অশ্রু প্লাবন
মরা বুড়িগঙ্গার মত!

তবু আমি করেছি ক্ষমা স্বীয় চিত্তে
তুমি যতটা চেয়েছো,
সুখে থাকো,সুখি হও তাকে নিয়ে;
যাকে আজ আপন করে পেয়েছো ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MKZAMAN
২১-০২-২০২০ ১০:৪১ মিঃ

ধন্যবাদ ফয়জুল মহী

M2_mohi
২২-০১-২০২০ ১৩:৫০ মিঃ

Welcome

MKZAMAN
২১-০১-২০২০ ০৭:০৭ মিঃ

জীবনে প্রথম কোন ওয়েব পোর্টালে নিজের লিখা কবিতা প্রকাশ করলাম।আশা করি নতুন লেখক হিসেবে আমাকে সকলে উৎসাহ যোগাবেন।ধন্যবাদ।