জান্নাতি জ্যোতি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

যে পিতা-মাতা একিদিন করেছিল কত কোলাহল
জাগায়ে মনোবল

বয়ষের অঙ্গণে এসে কলহাস্য্ ভুলে
অসহায় চেয়ে আছে বিধাতার পানে দু’হাত তুলে

যৌবনের উদ্যেম হারায়ে বনে বনে
খোঁজে ফিরে অতীতে স্মৃতি রিক্ত চুম্বনে
নিঃশব্দে চোখের জল ফেলে নির্জনে;

অনিমেষে
ভারাক্রান্ত বসে থাকে একাকী বৃদ্ধাশ্রমের প্রান্তদেশে

চাই সেই পিতা-মাতার সম্মানে
দীপ্ত আলোয় ফিরে এসো ক্ষণিক ভুবনে।

খরিদ করে নাও জান্নাতের ঠিকানা
সদ্বব্যবহার ছাড়া কখনো তা পাবে না।

কৃতজ্ঞ হও আল্লাহ ও পিতা-মাতার প্রতি
যদি পেতে চাও চির মুক্তির জান্নাতি জ্যোতি!
---------------------------------------------- ২২-০১-২০২০ ইং রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।