পাংশু পবন
- Farid Hasan ১৯-০৪-২০২৪

পৌষে পাংশু পবনে পবনিত পলিটিক্স ,
পৃথিবী-পলিটিক্সে পচা পারসন্স পদশীর্ষে
পূব থেকে পশ্চিমে, উত্তর থেকে দখিনে
পলি-দ্বীপ থেকে বড় পুঁজি-পুঁজের প্রান্তরে
পিষিয়ে পিষিয়ে ওরা পান করে পানি বায়ু লোকআত্মা ;

ট্রাম্প জিন পিং সালমান মোদী পুতিন
যেন কতিপয় বেরঙ্গা রটন-রসুন
পশ্চাৎবাধনে পচিত ও পতিত,
পাবলিক-পরান নাহি উছলায়
পাখিসব নাহি উড়ে
পল্লব-পুষ্প ফোটেনা পাদপে
পৃথিবী-পলিটিক্সের পচা পবনে ।


ঢাকা
ডিসেম্বর ২০১৮।

বাংলার কবিতায় ২২.০১.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।