প্রাক্তন
- ইউনা আফরোজ ২৯-০৩-২০২৪

ধরো তোমাকে ভুলে গেছি
ভুলে যে গিয়েছি
এই বোধটাও বোধ হয়নি অনেক দিন।
চুল আঁচড়াচ্ছি ,সিঁথিটা ঠিক আছে কিনা দেখছি
কপালে টিপ পড়ছি ,
আয়না দেখছি দিনে সাত আটবার ।
এসবের ফাঁকে তোমাকে মনে পড়লো না একবারও !
অথচ একটা সময় ছিল
তোমার জন্যই আয়নার দেখা হতো
আয়োজন করে।
কবিতা পড়ছি কিন্তু কোনো লাইনে
কিংবা শব্দে তোমাকে খুঁজছি না।
দেখো আমি গান শুনছি ,হাঁটছি ,বসছি
কিন্তু কোথাও তুমি নেই।
তুমি যে নেই
এই শূন্যতাও টের পাচ্ছি না।
আমাদের প্রয়োজন ফুরিয়ে যায়
সময়ের প্রয়োজন ,মূহুর্তের প্রয়োজন
আজকাল তো টের পাচ্ছি
প্রিয় মানুষের প্রয়োজনটাও ফুরিয়ে যায় ।
আমাদের মুঠোফোনের আলাপ ,
দীর্ঘ কথোপকথন
এসব কোনো নাম জানা
কোনো পরিচিত ফুলের মতো।
যাকে দেখলেও নতুন ভাবে কিছু অনুভব হয় না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
২২-০১-২০২০ ২৩:২৩ মিঃ

সহজ সরল, নির্মল কবিতা। সুন্দর উপস্থাপন