অভিমানে কারফিউ
- ইউনা আফরোজ ১৮-০৪-২০২৪

অভিমানের আঁচে
কারফিউ জারি করলাম তোমার উপর।
সমসাময়িক ভাবে তোমার
ভালোবাসা নিষিদ্ধ ঘোষনা করা হলো ।
এবং নিষেধাজ্ঞা আরোপ করা হলো
তোমার অধিকার এবং দাবি দেওয়া ।

তোমার চারপাশের সমস্ত পথ বন্ধ ।
ফুল বিক্রেতার যাবে না সে পথে।
বর্ষায় কদমের যোগান কমবে ।
গোলাপ ,রজনীগন্ধা কিংবা বেলি
কিছুই জুটবে না ।
রবীন্দ্রসংগীত চলবে না তোমার আশপাশটায় ।
কোনো প্রকার কবিতা
কিংবা উপন্যাসের বই পড়তে দেওয়া হবে না।
এমনকি চায়ের কাপে
চুমুক দেওয়াকেও প্রেমদ্রোহী হিসেবে গন্য করা হবে।

দাবি আদায়ের ধর্মঘট কিংবা
অনশন
কোনো কিছুকেই পক্ষপাত করা হবে না।
প্রেম হয়ে উঠবে স্বৈরতান্ত্রিক ,
প্রেমিক গন্য হবে অভিযুক্ত ব্যক্তি ।
ঠোঁট হবে রেডওয়াইন , চুমু দিলেই
মাদকাসক্ত হিসেবে দেওয়া হবে
দীর্ঘ কারাদণ্ড।
চোখে চোখ রেখে নেশায় পড়লেই
তুমি হয়ে যাবে আইন লঙ্ঘনকারী।
ভালোবাসলেও ভালোবাসি শব্দটা বলা
নিষিদ্ধ  হবে তোমার শহরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

jd_pervaz
২২-০৪-২০২০ ১৪:৫১ মিঃ

একটা মানুষের উপর ১৪৪ ধারা অব্যাহত রাখা যায়না দীর্ঘদিন, ক্ষমতার পালাবদল হয়