উষ্ণতা
- ইউনা আফরোজ ২০-০৪-২০২৪

শহর এখন উষ্ণতা খোঁজে ।
উষ্ণতা শব্দটাই কেমন যেন রোমান্সকর !
যেন প্রেম প্রেম এটা আঁচ পাওয়া যায় ।
এই উষ্ণতা
যেমন প্রেমিকের চাই
তেমনি চাই স্টেশনে স্টেশনে
শহরের কয়েকশ দেহের
যারা নিজেদের আরও বেশি
আঁটসাঁট করে নেয়
যেন তারা আবার ঠাঁই চায় মাতৃগর্ভে !
আরেকটু উষ্ণতার তাগিদে।
আর এ বিষয় গুলোই
একটি কবিতাকে দ্বিখন্ডিত করে দেয়।
একজন কবি উষ্ণতার
এ রোমান্স এবং তাগিদের
মধ্যে সম্বনয় করতে পারে না।
উষ্ণতাও দ্বিখন্ডিত হয়ে যায়
প্রনয় ও প্রয়োজনে।
কবি হয়ত এখানে ব্যর্থ হয়ে যায় ,
ব্যর্থতা থাকুক ।
এই নিয়েই তো কবিরদের জীবন।
ব্যর্থতা গ্লানি নিয়েই
তারা একদিন  জয়ী হয়ে যায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।