দুঃখগুলান
- ইউনা আফরোজ ২০-০৪-২০২৪

দুখ্ গুলান সব আমার ছিল
তোমরা কি বুঝবা তার কষ্ট
বুকের মইধ্যে যে কি কাঁন্দন জইমা থাকে
তার টের পাওন যায় খালি নিজেরটারই ,
বাদ-বাকিরা কি বুঝবো বুকের মোচড়,
কি বুঝবো কেমনে চোখের পানি চোখে জইমা
আবার কেমনে চোখেই শুকাই যায় ।
শরীরের অসুখের ঔষুধ,কবিরাজ আছে
মনের যে অসুখ তার জন্য কেউ নাই,
কি একখান দুখ্ লইয়া গাঙ পাড়ি দিতে হয়
একা ভাইসা ভাইসা নিজের দুখের লগে
পার হইতে হয় ঢেউয়ের পর ঢেউ ।
ঢেউ গুলানও যেন কেমন ডর লাগাই দেয়
ডরে ইচ্ছা  করে কারো হাত
ধইরা বুকে স্বপ্ন বাঁধি,
কিন্তু চারিদিকে তাকাই দেখি সব খাঁ খাঁ করতেছে ,আর আমি
বিশাল একখান আকাশের নিচে
একা তরী বাইতেছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।