রাতের প্রায় শেষ প্রহর
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৫-০৪-২০২৪

এখন আর কবিতা লিখিনা
পাশ ফেরা বালিশের ভাঁজে
কবিতা লুকোয়
সারারাত কাটে
আমার কবিতার লুকোচুরিতে
কবিতার যন্ত্রযান সেই কখন
থেকে বিকল
ইকটু আলেখ্য ভঙ্গিতে
নির্জনতা নেমেছে চারদিক
প্রেমাসক্ত মানুষটির কাছে
আর অযাচিত দূর-অপেক্ষা সইছে না,
হয় কবিতা নবীনা প্রেমিকা হোক!
নইতো চোখ ঊথলে উঠা ঝাপসা চোখে,
নতুবা করাল অক্ষিতে প্রদাহী কবিতা
হয়ে উঠুক তোমার এবং তোমার স্মৃতি।

নারীত্ত্বেও কি শুদ্ধতা উপযুক্ত ?
শাস্ত্রে যা কেবল বলা হয়েছে
সীতা দেবীর আত্মরক্ষা
তা তো কেবল রাবণের জন্য
কিন্তু এই যে দোজবর শালিকের ন্যায়
হাজারো প্রেমিক লোভ নিয়ে
হাত পাতে
পতনের লোভে
হিসেবের উন্মত্ততায়
শুরুতেই শেষ হয় মনন
একি প্রশ্রয় নয়?
তাহলে কবিতার কী দোষ
কবিতারা তো শুধু চাচ্ছে অবনত প্রার্থনা

'ঐসব ঘনায়মান কালরাত্তির হতে
নিঃশর্ত মুক্তি চাই'
!!

সংক্ষেপিত
৩১.১০.২০১৮
রাতের প্রায় শেষ প্রহর
কবিতাটা, কবিতাদের জন্যই নিবেদন করেছিলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।