পরম প্রাপ্তি
- উদয় ভানু চক্রবর্তী ২৯-০৩-২০২৪

তারপর একদিন নীরবে চলে যাওয়া, সময়ের হাত ধরে,
একে একে চলে যায় সবুজ
পাহাড়, নীল নদী, রাতের আকাশের রোহিণী ।

যখন হিসেবের কারচুপি, আর না মেলা অঙ্কের ছায়া ঘনায় চারপাশে-
ছুটির নিমন্ত্রণ একটু একটু করে অপূর্ব গ্রহণে ঢেকে দেয় মহাবিশ্ব;
প্রাপ্তি যত সব পথে নেমে আসে।

তবু ওগো বিস্মৃতির অতল,
ওগো অতীতের বর্ণিত বা অবর্ণিত ইতিহাসের ধূসর পাতারা-
এসো আমার সাথে..
চলো পেরিয়ে এই অন্তহীন মায়া পৃথিবী !
দুঃখ সুখের খেলাঘর ফেলে রেখে,
মিথ্যার মেকী শহুরে বাঁধন ছাড়িয়ে,
চলে যাই কালের আবহে পরিবৃতা বিরহিণীর সুরে মিশে,
লীন হয়ে অগ্নিময় পরম প্রকাশে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।