বলো বলো বলো
- মোহন দাস (বিষাক্ত কবি) ২৬-০৪-২০২৪

ফিরে যেতে চাই
হারানো সে দিনের তোমার কাছে নয়, তোমার ভালোবাসার কাছে
প্রিয় সে সুযোগের রাস্তা কোথায়
সেদিন দেওয়া চিরকূটে কোই তুমি লেখনি তো
কেন !
বলো... বলো... বলো...
আজ পথ ভুলে বোকামির পরিচয় নিয়ে
কি অদ্ভুত ভাবে পরাজিত,
তুমি আমায় নিশ্চিন্তে কি ছুটি দিয়ে ছিলে সেদিন একেবারে
"বিদায় বালক ভালো থেকো" কোই তুমি বলো নি তো
কেন !
বলো... বলো... বলো...
তবে কি আমাদের ভেস্তে যাওয়া না হওয়া প্রেম
মুছে গেছে চিরতরে, অজানা ঝড়ের মতো
তোমার আমার পায়ে হাঁটা পথের আঁকে বাঁকে কোথাও কি নেই
স্মৃতি চিহ্ন টুকুও,
সেদিন প্রেমের দুই টুকরো ফুল কোই তুমি ছড়াওনি তো
কেন !
বলো... বলো... বলো...
ফিরে যেতে চাই তবু কেন জীবন চলে সম্মুখে, তোমার নয় আমার
হায়, আজ কি তবে আমি ফিরবো না
তোমার অবিবাহিত অতিবাহিত ভালোবাসার মূল্য দিতে
সেদিন অস্ফুট ঠোঁটেও আনমনে "ফিরে এসো" কোই তুমি বলোনি তো
কেন !
বলো... বলো... বলো...


25.01.2020 01:40 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।