নির্বাসন
- মোহন দাস (বিষাক্ত কবি) ২৫-০৪-২০২৪

রাত ঘনিয়ে এসেছে, ঘুম ঘনিয়ে আসছে
মৃত্যু ঘনিয়ে আসবে,
তারপর নিঝুম নিরালার শব্দ, নিস্তব্ধ চেঁচামেচি চলে যাবে ।

ঘূর্ণিপাক খেতে খেতে বঙ্গোপসাগরের মতো
মস্তিষ্কের চিন্তা, ভাবনা, রাগ, অভিমান, প্রেম আর ঘৃনা
তলিয়ে যাবে চোরা বালির খাদে ।

মানুষ কি করে মানুষ হলো একা একাই হাত পা ছাড়া ?

আমি খুঁজতে গিয়ে
পৃথিবী পথেই শরীর ছেড়ে হারায় রাতে
চুপি চুপি স্বপ্নের নামে ।


22:01:2020 01:46 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।