অথবা বিকল্প জীবন...
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখ 25/01/2020 05:20 PM ২৫-০৪-২০২৪

কোন কোন শীতরাতে মানুষের চেয়ে
আগুন বড়বেশি আপন মনে হয়।
কোন কোন গ্রীষ্মের দাবদাহে
মানুষের চেয়ে শীতল জল আপন মনে হয়!
কোন কোন বর্ষাতে মানুষের চেয়ে
বর্ষাতি আপন মনে হয়।
কোন কোন পথ চলায় হাতের বন্ধন থেকে
রক্তাক্ত পায়ের দহন আপন মনে হয়।
কোন কোন বসন্তে ফুলের শোভা থেকে
কাঁটার আঘাত আপন মনে হয়।
কোন কোন দিকহীন সাঁতারে মানুষের চেয়ে
খঁড়কুটো আপন মনে হয়।
তবুও মন,
মনের অজান্তে মানুষ খুঁজে
মানুষ কখনো আপন হয় না
জেনেও মানুষ জুঝে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।