ভুল ঠিকানায়
- KAJAL DAS - অপ্রকাশিত ২০-০৪-২০২৪

এখনও ঠোঁটে লেগে আছো
হাতের আঙুলে বুকের পেশিতে
এখনও চোখে বেঁচে আছো
স্বপ্নের রঙ মেখে চেনা নিভৃতে
অচেনা জামার ভাঁজে শরীরে
লেগে আছো নিজের গভীরে

রুমালের রঙে আঁকা পাখির ঠিকানা
জোনাকির চিঠি লেখা ধূসর বিছানা
সব যেন ঘামে ভেজা অস্থির পথে
এখনও মানে খোঁজে পুরনো শপথে
দাঁড়িয়ে থাকা বাসস্টপ গুলো
আমাকে সহজেই খুঁজে নিলো
ভুল ঠিকানায়।

জলে ভেজা ইচ্ছেরা কাব্যের সন্ধানে
ইতিহাস খুঁড়ে চলে পোকাধরা বাগানে
সব যেন ভলকেনো বেমানান অধ্যায়
ফেলে আসা সময়ের ছায়াপথ খুলে দেয়
হারিয়ে যাওয়া আঙুলের ভাঁজে
শূন্যতা আলো হয়ে আসে সহজে
ভুল ঠিকানা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

PoetMohanDas
২৭-০১-২০২০ ১১:০৪ মিঃ

দারুন দারুন