আমার ভারত
- মোহন দাস (বিষাক্ত কবি) ২৪-০৪-২০২৪

কতবার ভিটে হারাব আর
দীন ভিখারি করে দিয়ে পরিচয় দিলে উৎখাত যাযাবর
আবার কেন দেশ ভাগ করে দাও, কোথায় যাব
প্রান,শরীর রক্তাক্ত করে দিয়ে কেন ভেঙে দিলে বাড়ি ঘর ।

কি অধিকার আর রাখলে বাকি
রাজনীতির দায়ে সংবিধান পাল্টে স্বাধীনতা নিলে কেরে
আজ সত্তর বছরের ইতিহাস বদলে দিয়ে
কেন আমাদের বুকে লাথি মারো, কেন যাবো দেশ ছেড়ে ।

হায় ! কোন পাগলামিতে সুখের বাসাতে আগুন লাগাও
এ তো আমাদেরই দেশ আমাদেরই তো তুমি,
কেনই বা তোমার জনগন ছাটাই
কেনই বা হিন্দু মুসলিমের পরিবারে বিভেদ হানো
এ তো আমাদের ভিটে মাটি, এ তো আমাদেরই স্বর্গের বাসভূমি ।


26.01.2020 9:58 PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।