রাহবার আজ তুমি
- Sakhawat Ullah ১৮-০৪-২০২৪

কুয়াশায় ঘেরা পথ, তার উপর আধার,
যাত্রির শত আশা বদ্ধ কঠিন পারার।
আর একটু আর একটু যাত্রিরা সহ,
আধার কাটিবে যদি চেরাগ সাথে বহ।

রাহবার বলে আজ ডাকিছিযে তব,
মানব আশার দাবী তব খুলে কব।
প্রত্যহ দর্শনে দিবার কাল,
কবে হবে দর্শনে আসার আলো।

শত নাবিক গেল গুজার এ ধরার পরে
সকলেই দেয় আশা এক বুক ভরে।
কে বা আশা পুরাবে যে অজ্ঞাত তাহা
মাজলুমের রাহবার তুমি আজ একা।

(মাজলুম)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৮-০১-২০২০ ১৩:৫০ মিঃ

শুভ কামনা অহর্নিশি।

yusufmansur
২৭-০১-২০২০ ১৬:১৬ মিঃ

রাহবার গন্তব্যে পৌছায়।কবি ধন্যবাদ জানবে।