তোমার একটু ভালোবাসা
- কায়সার পারভেজ ২০-০৪-২০২৪

আমি তোমার একটু ভালোবাসা চেয়েছিলাম,
শুধুই তোমার ভালোবাসা, আরতো কিছু নয়।
আমি তোমাকে একটু স্পর্শ করতে চেয়েছিলাম,
তোমার হাতে হাত রেখে হারিয়ে যেতে চেয়েছিলাম
কোন এক অজানা গন্তব্যে।
তোমার চোখে চোখ রেখে তোমার হৃদয় গহিনে
হারিয়ে যেতে কতবার যে মনটা চেয়েছিল,
অনেকটা সময় নিয়ে তোমার চোখের তারায়
আমার ভালোবাসা কে খুঁজতে চেয়েছিলাম।
আলতো করে তোমার কপালে একটি চুমু এঁকে দিয়ে
বলতে চেয়েছিলাম খুব ভালবাসি তোমায়।
তোমার চুলের গন্ধ নেওয়ার ছলে
কানে কানে বলতে চেয়েছিলাম,
ভালবাসি তোমাকে।
আমি তো শুধু তোমারই হতে চেয়েছিলাম,
একান্ত তোমার,
চেয়েছিলাম কোন এক অলস দুপুরে তোমার
কোলে মাথা রেখে খানিকটা খুনসুটি করতে।
কোন এক শীতের সকালে তোমার হাত ধরে
শিশির ভেজা ঘাস মাড়িয়ে এগিয়ে যেতে চেয়েছিলাম
দিগন্তের সীমারেখা বরাবর।
শিশির সিক্ত শিউলি ফুলের মালা গেঁথে
তোমাকে পরাতে চেয়েছিলাম।
গ্রীষ্মের প্রখর রোদে রক্তাক্ত কৃষ্ণচূড়ার গাছের
নিচ দিয়ে তোমার হাত ধরে নির্ভীক চিত্তে
উত্তপ্ত পিচ ঢালা পথ উপেক্ষা করে,
কোথাও হারিয়ে যেতে কতবার যে চেয়েছিলাম ।
কোন এক শরৎ এর বিকালে নদীর ধারের
কাশবনে দুজনে মিলে লুকোচুরি খেলতে চেয়েছিলাম।
শ্রাবণের প্রথম দিনে খোলা রিক্সায় বৃষ্টিতে ভিজে
দুজনে মিলে পুরো শহরটা প্রদক্ষিণ করতে চেয়েছিলাম।
তারপর ভেজা শরীরে কাঁপতে কাঁপতে ফুটপাতের কোন
এক টি স্টল থেকে দুজনার জন্য দু কাপ গরম চা।
চেয়েছিলাম তোমার কোমর এ হাত রেখে
সমুদ্রের কিনারায় দাঁড়িয়ে সূর্যোদয় আর সূর্যাস্ত দেখতে।
একুশের প্রভাত ফেরী, বই মেলা, কিংবা বৈশাখী মেলার
জন সমুদ্রের মধ্যে তোমাকে নিয়ে মিশে যেতে চেয়েছিলাম।
সারারাত জেগে বাড়ির ছাদে বসে,
দুজনে মিলে আকাশের তারা গুনতে চেয়েছিলাম,
চেয়েছিলাম আকাশের বুক থেকে ছিটকে পড়া
কোন উল্কাপিণ্ডের বিচ্ছুরিত আলোর রশ্মি দেখতে।
তোমার সাথে রাত জেগে কতই না গল্প করতে চেয়েছিলাম,
চেয়েছিলাম তোমাকে ভালোবাসায়
কানায় কানায় পূর্ন করে দিতে।
তোমাকে ভালবেসে আমি মরে যেতে চেয়েছিলাম,
দ্বিধাহীন চিত্তে চলে যেতে চেয়েছিলাম অনন্তকালের
স্থায়ী নিবাসে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।