সদুত্তর
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

সদুত্তর
অচিন্ত্য সরকার

যে অনুভূতি সুখের ছিল,যে প্রাপ্তির জন্য মন আকুল হতো একদিন,যে আল্পনায় হৃদয়ের উত্তাপ ছিল,বর্তমানের আয়লা বিধ্বস্ত সময়ে সে তো ছাদের টবে ফোটা গত বছরের নানা রঙের চন্দ্রমল্লিকা স্মৃতি হতে পারতো! কিন্তু কোন্ বিভ্রান্ত ধারণা দৈন্যতায় তা হলো পরিতক্ত ছাইপাঁশ, ক্লেদে ভরে দিয়ে স্মৃতি সুখের সমস্ত অবকাশ। আছে কোনো সদুত্তর তোমার কাছে? নদীর মায়া পলি কে অবহেলা করে,ছুটে গেছো সাগর সৈকতের চকচকে দৃশ্য-টানে। পিছন ফিরে চাওনি একবার, নদীর টানে ধরা পড়ো পাছে। আঁচল ভরেছিলে ফাগুনের ফুলেল স্বপ্ন গানে।একবার কি বোঝনি,বন্ধ্যা বালুতটে সব স্মৃতি ধুয়ে যায় সাগরের নোনা বানে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।