ধোঁয়াশা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

ধোঁয়াশা
অচিন্ত্য সরকার

হারিয়ে যায় সম্পর্কের উষ্ণ ধারা
অগ্রাসী চোরাবালির ব্যস্ত আবর্তে,
হিসেবের সুখগুলো সুদকষে সারা
মনের দাবীকে মেরে শরীরের গর্তে।

সুখের সম্ভার বাড়ায় বর্জ্যের দূষণ
উদাস বাউল মনে জমে হা হু তাশ,
চুক্তির সাতপাকে ছলাকলা জীবন
অনাস্থার ধোঁয়াশায় ভারী বাতাস।

সময়ের বাস্তবতায় অসুস্থ কবিরা
রাতের ঘুম বেচে দিয়ে স্বপ্ন খোঁজে,
বণিকের ছাপাখানায় ধর্ষিত ওঁরা
তবু গণিতের কঙ্কালে হৃদয় খোঁজে।

মায়া পলি পুড়িয়ে ইটের বিলাসতা
হৃদয় বন্ধক দিয়ে পান খায় মিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।