ভারতবর্ষ
- মোহন দাস (বিষাক্ত কবি) ১৬-০৪-২০২৪

রাস্তা ঘাটে ধর্ষন আজ
নারীর সম্মান নেই,
শ্লীলতা হানী ঘরে ঘরে
গনতন্ত্র কি এই ?

উদ্বাস্তু লোক পথে পথে
দেখার নেই কেও,
ভুক্ত পেটে ভিক্ষা মাগে
প্রজাতন্ত্র কি এও ?

চিট ফান্ডের টাকা খেয়ে
মন্ত্রী লুকোয় গিয়ে,
গরিব লোকের টাক ফাটে
সমাজতন্ত্র কি এ ?

রাজনীতির কবলে পড়ে
জেহাদী সব দেখি,
হিন্দু মুসলিম দাঙ্গা করাই
ধর্ম নিরপেক্ষ একি ?

খুন খারাপি লেগেই আছে
পথ চলতে করে ভয়,
মূর্খ মন্ত্রী দেশ নাচালেই
এও সাধারণতন্ত্র হয় ?


দেশদ্রোহী এ দেশের রাজা
নেতা ঘুস খোর,
ওরে পাগলা প্রধান মন্ত্রীই
দেশ লুটছে তোর ।।


26.01.2020 1:47 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।