একটিই নাম মা
- মোহন দাস (বিষাক্ত কবি) ২৫-০৪-২০২৪

মায়ের স্পর্শে একদিন লভিলাম ভূতল
মায়ের স্পর্শে ফিরিলো জ্ঞান,
আজ তবু কত সন্তান মাকে অজ্ঞান করে
নিজস্ব জ্ঞান মাকে দ্যান ।

মায়ের স্পর্শে ধীরে ধীরে বড়ও হইলাম
মা'য় তো দিলো এই প্রাণ,
আজ তবু কত লোকেই সেকথা ভুলিলো
দিলো না সে মায়ের সম্মান ।

মা'য় গড়িলো এ সোনার দেহ দীর্ঘ দিনে
দীর্ঘ মাস দীর্ঘ সে কাল ক্রম,
আজ সে সন্তান আবার জ্ঞান হারাইলো
মা'কে পাঠায় দিলো বিদ্ধাশ্রম ।।


28.01.2020 10:38 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।