ছোটবেলা
- হাকিকুর রহমান ২৪-০৪-২০২৪

ছোটবেলা
হাকিকুর রহমান

মনটি আমার আছে পড়ে
শাপলা ভরা পুকুর ঘাটে
প্রাণটি আমার আছে পড়ে
সারি সারি আম বাগানের মাঠে।
গ্রীষ্মকালে বৃষ্টি হলে
ঝাঁপিয়ে পড়া দলে দলে
গাছে গাছে উঠে সেযা
ঘুঘু পাখীর বাসা খোঁজা
শীতের দিনে খেজুর গাছে
রসের হাড়ি নিংড়ে পাছে
সন্ধ্যা পড়ার সাথে সাথে
ছুটে যাওয়া গ্রামের হাটে
ছোটবেলার স্মৃতির ঘর
উদাস করে মনের ভিতর
তখনকার সে সময়গুলা
স্মৃতির পটে আছে তোলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।